কুপিয়ে চাচার হাত বিচ্ছিন্ন করল ভাতিজা

নিজস্ব প্রতিবেদক ◑

কক্সবাজারের পেকুয়ায় অপহরণ মামলার আসামি হয়ে জেল খাটার জেরে কুপিয়ে চাচা আলী হোসেন (৫০) এর ডান হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করল ভাতিজা। এসময় তাকে উদ্ধার করতে গিয়ে হাতের আঙ্গুল হয়েছেন কামাল উদ্দিন (৩০) নামের এক দোকানদার।

পেকুয়া থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মইয়াদিয়া স্টেশনে এ ঘটনা ঘটে।

গুরুতর আহত আলী হোসেনকে স্থানীয় লোকজন উদ্ধার করে প্রথমে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। আহত আলী হোসেন ওই গ্রামের মৃত নূর আহমদের ছেলে ও ৩নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি।

জানা যায়, আলী হোসেনের কলেজ পড়ুয়া মেয়ে গত ১২ জুন অপহৃত হয়। এ ঘটনায় তিনি বাদী হয়ে ২৬ জুন পেকুয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।

তার ভাতিজা আলমগীর ওই মামলার ২নম্বর আসামি। দেড় মাস আগে ওই মামলায় গ্রেফতার হয় আলমগীর। আলমগীর সম্প্রতি জেল থেকে ছাড়া পায়। মামলার আসামি করায় ও জেল খাটায় ক্ষিপ্ত হয়ে শুক্রবার সকালে বাড়ি থেকে পেকুয়া সদরে যাওয়ার পথে ধারালো দা দিয়ে কুপিয়ে চাচা আলী হোসেনের ডান হাতের কবজি বিচ্ছিন্ন করে আলমগীর। পরে বিচ্ছিন্ন হাতের কবজি সড়কের পার্শ্ববর্তী একটি কুয়ায় ফেলে বীরদর্পে পালিয়ে যায় আলমগীর।
আলমগীর আহত আলী হোসেনের বড় ভাই আশরাফ মিয়ার ছেলে।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ মো. কামরুল আজম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। আলী হোসেনের হাত থেকে বিচ্ছিন্ন কবজি সড়কের পার্শ্ববর্তী একটি কুয়া থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনার সাথে জড়িতকে ধরতে পুলিশ মাঠে রয়েছে।